1. info@dailyajkerbangla.com : Developer :
  2. hairajmaji28@gmail.com : Md Hairaj Maji : Md Hairaj Maji
সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৩:০৫ অপরাহ্ন
শিরোনাম :
মনগড়া নতুন সদস্য বানিয়ে বরগুনা রেডক্রিসেন্ট ইউনিটের পাতানো নির্বাচনের পায়তারা ঘর ভাংচুর করে জমি দখল চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন জমি দখলের প্রতিবাদ করায় মিথ্যা মামলা দিয়ে হয়রানি আমতলী উপজেলা আওয়ামী লীগের দুর্দিনের পরীক্ষিত নেতা গোলাম সরোয়ার ফোরকানকে সভাপতি চায় তৃণমূল! তালতলীতে দোকান ভাঙচুর করে মালামাল লুট করার অভিযোগ আজ শাফি হোসেন চিশতী ইউশার ৫ম মৃত্যুবার্ষিকী আমতলীর রাজনীতি এখন কোন পথে? আমতলীতে স্বেচ্ছাসেবকলীগ সভাপতিকে কুপিয়ে আহত করেছে ছাত্রলীগ। তালতলীতে ভালো খাবারের অঙ্গীকার নিয়ে আলিফ চায়নিজ এন্ড রেস্তোরাঁর শুভ উদ্বোধন। আমতলী পৌর শহরে টোল আদায় স্থগিত করেছে হাইকোট

নৌকার বিরুদ্ধে অবস্থান নিয়েও সাধারণ সম্পাদক পদে বহাল মতি।

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৩ মে, ২০২২
  • ৩২১ বার পড়া হয়েছে

 

নৌকার বিরুদ্ধে অবস্থান নিয়েও সাধারণ সম্পাদক পদে বহাল মতি।

নিজস্ব প্রতিনিধিঃ

করোনা সংকট নিয়ন্ত্রণে আসায় তৃণমূল গোছাতে ব্যস্ত সময় পার করছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। তৃণমূল সম্মেলনকে কেন্দ্র করে দলীয় পদ বাগাতে তৎপর হয়ে উঠেছে বরগুনার আমতলী উপজেলার বিতর্কিতরা। বি এন পি থেকে এসে ইউপি ও উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার বিরোধিতা করেছেন তারাই এখন পদ বাগাতে চান।

ততকালীন বিএনপি সংসদ সদস্য মতিয়ার রহমান তালুকদারের পাশে মতি।

নৌকার বিরোধিতাকারী উপজেলা যুব সংহতির (সাবেক)সভাপতি,উপজেলা বি এন পির সাবেক সদস্য আমতলী উপজেলা আওয়ামী লীগের হাইব্রিড সাধারণ সম্পাদক মেয়র মতি ও তার ভাই উপজেলা বিএনপির সাবেক কোষাধ্যক্ষ মজিবর আছেন পদ বাগানোর দৌড়ে। নৌকার বিরোধিতাকারী এবং বিতর্কিতরা দলীয় পদ পাবেন না, দলের এমন সিদ্ধান্তের পরও অদৃশ্য ইশারায় পদ পাবেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে ।

দ্বাদশ জাতীয় নির্বাচন ও দলের ২২তম জাতীয় কাউন্সিল সামনে রেখে সাংগঠনিক কার্যক্রমে ব্যাপক গুরুত্ব দিয়েছেন দলটির বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত নেতারা। তুলে আনছেন দলের দুর্দিনের ত্যাগী, পরীক্ষিত, পরিশ্রমী ও মেধাবীদের। মূলত আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সাংগঠনিকভাবে আওয়ামী লীগকে আরও শক্তিশালী করার টার্গেট দলটিতে।

যদিও দলটির শীর্ষ নেতারা বলছেন, রাজনৈতিক দলগুলোর সাংগঠনিক কার্যক্রম হচ্ছে রুটিন ওয়ার্ক। রুটিন মাফিক যে কার্যক্রম, আওয়ামী লীগ সেই কার্যক্রমে জোর দিয়েছে।

নির্ভরযোগ্য সূত্র বলছে, তৃণমূল আওয়ামী লীগের চলমান সম্মেলনে স্থানীয় সাংসদেরই একচেটিয়া প্রভাব থাকছে। মূলত সাংসদ যাকে চাচ্ছেন তিনিই নেতৃত্বে আসছেন। অনেক স্থানে বিতর্কিতরা আসছেন মূল দায়িত্বে। যা নিয়ে আমতলীর তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে চরম ক্ষোভের সঞ্চার হচ্ছে।

বরগুনার মেয়াদোত্তীর্ণ জেলা-উপজেলার সম্মেলনের উদ্যোগ নেয়া হয়েছে। কিছুদিনের মধ্যে আমতলী উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সব সম্মেলনকে কেন্দ্র করে পদ বাগাতে মরিয়া হয়েছে উঠেছেন নৌকার বিরোধিতাকারীরাসহ বিতর্কিতরা।

বর্তমান সাধারণ সম্পাদক মতিয়ার রহমান । যিনি ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার বিরোধ ছিলেন। আবারও উপজেলায় সাধারণ সম্পাদক হতে জোর তৎপরতা চালাচ্ছেন। তৃনমুল আওয়ামী লীগের নেতাকর্মীরা বলেন।

এক নজরে মতিয়ার রহমান খলিফা, জাতীয় পার্টি ক্ষমতায় থাকা কালিন সময়ে, যুব সংহতির সভাপতি,
২০০১ সালে বিএনপি জামাত জোট সরকার ক্ষমতায় এলে। মতিয়ার রহমান লাঙ্গল ছেড়ে ধানে উঠেন।
এরপর ২০০৮ সালের ২৯ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এলে হয়েযান আওয়ামীনেতা। বারবার দল বদলকারী এ মতিরা আওয়ামী চেয়ারে বসে ইউপি নির্বাচন ও উপজেলা পরিষদ নির্বাচনে করেছে নৌকার বিরোধী। তারা মন থেকে আওয়ামী লীগ করবে কেন? তারা তো করবে সুবিদা বাদী দল। যখন যে দল ক্ষমতায় তখন তারা সে দলের নেতা কর্মী। তাই এখন টাকার কাছে ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন হয় না বলে মন করেন তৃনমুলের অনেক আওয়ামী নেতাকর্মী।

 

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
All Rights Reserved © 2022 Daily Ajker Bangla
Developed By :: Sky Host BD